আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

অনন্ত বর্ষার দিন দ্য ডে নরওয়ের বলিউড ফেস্টিভ্যালে

বলিউড ফেস্টিভ্যাল নরওয়ে ২০২১-এ প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে অনন্ত ও বর্ষা অভিনীত নতুন ছবি দিন দ্য ডে । এ উৎসবে ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন অনন্ত জলিল। উৎসব কর্তৃপক্ষ সম্প্রতি আনুষ্ঠানিকভাবে ছবির কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা-অভিনেত্রী অনন্ত-বর্ষাসহ প্রযোজক ও পরিচালককে আয়োজনে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে।

অনন্ত বর্ষার দিন দ্য ডে নরওয়ের বলিউড ফেস্টিভ্যালে

আগামী ১০ থেকে ১৬ সেপ্টেম্বর নরওয়েতে উৎসবটি অনুষ্ঠিত হবে। বলিউড ফেস্টিভ্যাল মূলত ভারতের বলিউডের ছবি নিয়ে অনুষ্ঠিত হলেও সম্প্রতি এশিয়ার অন্যান্য দেশের ছবি প্রদর্শনের জন্যও নতুন একটি উইং খুলেছে কর্তৃপক্ষ। সেখানেই প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে অনন্ত জলিলের দিন দ্য ডে ছবিটি। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মরতুজা অতাশ জমজম।

জানা গেছে, বলিউড ফেস্টিভ্যাল নরওয়ে স্ক্যান্ডিনেভিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। গত ১৮ বছর ধরে উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন দেশ ও ভাষাভাষী মানুষের মধ্যে এশিয়ান চলচ্চিত্রের পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে উৎসবটি প্রতি বছর অনুষ্ঠিত হয়। উৎসবে বিভিন্ন দেশের পাশাপাশি বলিউড অভিনেতা অভিনেত্রীরাও যোগ দেন। এ উৎসবে নিজের ছবি প্রদর্শন ও যোগ দেওয়া প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘নিঃসন্দেহে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি তথা বাংলাদেশের জন্য গৌরবের বিষয়।

আমাদের আরও সংবাদ পড়ুন: জনপ্রিয় অভিনেত্রী কুসুম সিকদার চমক নিয়ে ফিরছেন।

বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় উৎসবে বাংলাদেশি ছবি প্রদর্শিত হচ্ছে, পুরস্কারের জন্য নির্বাচিত হচ্ছে, এটি অবশ্যই আমাদের জন্য আনন্দের এবং গর্বের। নরওয়ের এ উৎসবটিতে বলিউডের ছবির পাশাপাশি আমাদের অর্থাৎ বাংলাদেশের ছবিও প্রদর্শিত হবে, এটি অনেক বড় পাওয়া। উৎসবে যোগ দেওয়ার জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ পেয়েছি। আমাদের ছবি সেখানে প্রদর্শিত হবে, আমরাও সশরীরে উপস্থিত থাকার চেষ্টা করব।’ বর্ষা বলেন, ‘বাংলাদেশের ছবি একটি বিশ্বে মাথা তুলে দাঁড়াবে, এটা অনন্ত বেশ আগেই বলেছিল। এখন সেটিই হচ্ছে।

কান উৎসবের প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি প্রদর্শিত হয়েছে, নরওয়ের বলিউড উৎসবে আমাদের ছবি প্রদর্শিত হবে, এটি তো দেশের সিনেমাশিল্পের জন্য অবশ্যই আনন্দের। এ সবকিছু থেকে উৎসাহ নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।’