আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

ঝিনাইদহ প্রেসক্লাব চত্বরে দৈনিক দেশ রুপান্তর পত্রিকার সম্পাদক সাংবাদিক অমিত হাবিবের প্রতি শ্রদ্ধা নিবেদন ও জানাযা সম্পন্ন

ঝিনাইদহের কৃতি সন্তান দেশ রুপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিবের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে।

দেশ রুপান্তর পত্রিকার সম্পাদক অমিত

ঢাকাতে দুই দফা জানাজা শেষে শুক্রবার বিকাল ৫টায় তার মরদেহ ঝিনাইদহ প্রেসক্লাব চত্তরে এসে পৌঁছে। সেসময় ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা পিএএ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোঃ সোহেল রানা,
ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, সাবেক সভাপতি সাইফুল মাহমুদ,সাবেক সাধারণ সম্পাদক নিজাম জোয়াদার বাবলু, আজাদ রহমান, ফয়সাল আহমেদ, দেশরুপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি এম রবিউল ইসলাম রবিসহ ঝিনাইদহের সকল সাংবাদিকবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা শেষে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে তার আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।
জানাযায় সাংবাদিক, প্রশাসন, পুলিশ বিভাগ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেন।
৫টার পরে তার মরদেহ গাড়িটি অমিত হাবিবের নিজ গ্রামের বাড়ি জেলার মহেশপুর উপজেলার কাজীর বেড় গ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন হয়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১১টায় রাজধানীর নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ২১ জুলাই স্ট্রোক হলে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় অমিত হাবিবকে। অফিস চলাকালে তিনি স্ট্রোক করেছিলেন। প্রসঙ্গত, ১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন অমিত হাবিব। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন তিনি। ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজ পত্রিকায় সিনিয়র সাব-এডিটর পদে যোগ দেন। এর পরের বছর একই পদে যোগ দেন দৈনিক ভোরের কাগজে। অল্প দিনের মধ্যে পদোন্নতি পেয়ে যুগ্ম বার্তা সম্পাদক ও পরে বার্তা সম্পাদক হন তিনি। ২০০৩ সালে দৈনিক যায়যায়দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন খ্যাতিমান এ সাংবাদিক।

তবে পত্রিকাটি বাজারে আসে ২০০৬ সালে। ২০০৭ সালে চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে যোগ দিয়ে পেইচিংয়ে কর্মরত থাকা অমিত হাবিব দেশীয় সাংবাদিকতার সঙ্গে দূরত্বের কথা বিবেচনায় তা ছেড়ে দেশে ফিরে আসেন। এর পরের বছর দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন তিনি।

দৈনিক সমকালের প্রধান বার্তা সম্পাদকের পদ ছেড়ে ২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। ২০১৩ সাল থেকে উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ২০১৭ সালে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক হিসেবে যোগ দিয়েছিলেন খ্যাতিমান এ সাংবাদিক।