আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন উপ কমিটিতে আইনজীবী হামিদুল

চুয়াডাঙ্গার কৃতি সন্তান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী হামিদুল ইসলাম হামিদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপ-কমিটির পুনরায় সদস্য নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন উপ কমিটিতে আইনজীবী হামিদুল
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন উপ কমিটিতে আইনজীবী হামিদুল

গত ২৭ ডিসেম্বর, ২০২০ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও আইন বিষয়ক সম্পাদক কাজী মোঃ নজিবুল্লাহ হিরু স্বাক্ষরিত এই কমিটির নাম প্রকাশ করা হয়।

পর পর ২ বার বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন উপ কমিটিতে থাকা আইনজীবী হামিদুল ইসলাম হামিদ চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুব পুর ইউনিয়নের কুতুব পুর গ্রামের হাজী মরহুম ইব্রাহীম বিশ্বাসের নাতি ছেলে ও বীর মুক্তিযোদ্ধা মরহুম ইউসুফ আলী বিশ্বাস ও মোছা: জহুরা খাতুনের পুত্র।

বংশগতভাবে আওয়ামী পরিবারের সন্তান হামিদুল ইসলামের পরিবার থেকেই বঙ্গবন্ধু , মুক্তিযুদ্ধ ও দেশের প্রতি ভালবাসা জন্মায় । ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে ছিলেন সক্রিয় এবং দলের দুঃসময়ে ছিলেন নিবেদিত, ত্যাগী ও পরীক্ষীত কর্মী। যার জন্য তাকে অনেক ভুগতেও হয়েছিল। বিরোধী রাজনৈতিক দলের চাপে শিক্ষা জীবন থেকে হারিয়ে গিয়েছিল ৩ টি বছর। যশোর এম এম কলেজে পড়ার সময় এম এম কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।
জামাত বিএনপি’র আমলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইনে পড়ার সময় ছাত্রলীগের সক্রিয় রাজনীতি করতেন।

আরও পড়ুন: থার্টি ফার্স্ট নাইট অনুষ্ঠান ছাদেও নিষেধাজ্ঞা রয়েছে

এডভোকেট হামিদ বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক ছিলেন এবং তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় রাজনীতিতেও সক্রিয় ছিলেন।

তিনি ২০০৮ সাল থেকে আওয়ামীলীগের কেন্দ্রীয় রাজনীতিতে সক্রিয় হলে ২০১৬ সালে সম্মেলন প্রস্তুতি কমিটিতে দায়িত্ব পান। তিনি ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন উপ কমিটিতে সদস্য হিসাবে দায়িত্ব পান।

বাংলাদেশ আওয়ামীলীগের ক্লিন ইমেজের এই নেতা পুনরায় দায়িত্ব পাওয়ায় আইনজীবী ও তার নিজ জেলার নেতা কর্মীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে।

ব্যক্তিগত জীবনে বাংলাদেশ সুপ্রিম কোর্টেরই এডভোকেট স্ত্রী নাজনীন ফেরদৌস লাবনী ও এক ছেলে মাহির তাজওয়ারকে নিয়ে হামিদুল ইসলামের সুখের সংসার।