আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

রঘুনাথপুর আন্তর্জাতিক শিক্ষা দিবস উদযাপন।

জন শিপন বাড়ৈ:
আন্তর্জাতিক শিক্ষা দিবস একটি বাৎসরিক আন্তর্জাতিক দিবস যা প্রতি বছর ২৪ জানুয়ারীতে অনুষ্ঠিত হয় এবং এটি শিক্ষার জন্য উৎসর্গ করা হয়েছে। কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ(CIB) অর্থায়নে, বাংলাদেশ ন্যাজ্যারীণ মিশন(BNM) পরিচালনায়।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উদযাপন
আন্তর্জাতিক শিক্ষা দিবস উদযাপন

৩ ডিসেম্বর ২০১৮, জাতিসংঘের সাধারণ পরিষদ শিক্ষায় বিশ্বব্যাপী শান্তি ও টেকসই উন্নয়নের ভূমিকা রাখার লক্ষ্যে ২৪ জানুয়ারিকে আন্তর্জাতিক শিক্ষা দিবস হিসেবে ঘোষণা করে।

কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ। আন্তর্জাতিক শিক্ষা দিবস এবং চল স্কুলে যাই ক্যাম্পেইন -২০২৪ পালন করার নির্দেশ প্রদান করেন, “মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প “ও “মধ্য ও উত্তর বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পকে” তারি ধারাবাহিকতায় গোপালগঞ্জ, রঘুনাথপর, চরপাড়ায়,মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প,বিডি০৩১৯,রঘুনাথপুর উৎযাপন হলো “আন্তর্জাতিক শিক্ষা দিবস” সেই হিসাবে এবছর ৬ষ্ঠ বারের মতো আন্তর্জাতিক শিক্ষা দিবস দিনটি আমাদের শিক্ষা কার্যক্রমে আরো অর্থপূর্ণ করতে সহায়তা করে। এরই ধারাবাহিতায় একই সময়ে কম্প্যাশন ইন্টারন্যাশনাল এর নিয়মিত “চল স্কুলে যাই” ক্যাম্পেইন মাসব্যাপী উদযাপিত হচ্ছে।

চলো স্কুলে যাই,ক্যাম্পেইন এর প্রতি বছরই একটি মূলসূর থেকে থাকে। এই বছর চলো স্কুলে যাই এর মূল প্রতিপাদ্য হলো -“টেকসই উন্নয়নের জন্য শিখন টেকসই উন্নয়ন হলো একটি সাংগঠনিক নীতি যার লক্ষ্য মানব উন্নয়ন লক্ষ্য পূরনের পাশাপাশি প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাকে সহনশীল রেখে মানুষের জন্য প্রয়োজনীয় প্রকৃতিক সম্পদ এবং বাস্তু সেবা প্রদান করা।

এ ছাড়াও আরো অনেক বিষয় প্রকল্পের ব্যবস্থাপক মি.সন্তোষ দাস শিশুদের উদ্দেশ্য বলেন। আন্তর্জাতিক শিক্ষা দিবস ও চলো স্কুলে যাই ক্যাম্পেইন পালনের মূল লক্ষ্য হলো ৬ বছরের উর্দ্ধে সকল শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করা।এছাড়াও এই দিনের শ্লোগান হলো-“শিক্ষার শক্তি,সুশিক্ষায় মুক্তি” সুশিক্ষিত হবো,নিজের জগত, নিজেই গড়বো।

উক্ত স্লোগান এর মধ্য দিয়ে ৬ষ্ঠ বারের মতো আন্তর্জাতিক শিক্ষা দিবস এবং চলো স্কুলে যাই ক্যাম্পেইন সমাপ্তি করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, “মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প,বিডি০৩১৯ এর ৬-২২ বছরের শিশু এবং সকল কর্মীবৃন্দু।