আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

লাশের মিছিল দীর্ঘ হচ্ছে আমেরিকায়, একদিনে রেকর্ড ১,০৪১ জনের মৃত্যু

চীন-ইতালি-স্পেনকে মৃ’ত্যুপুরীতে পরিণত করার পর প্রাণঘা’তী করোনাভাইরাসের ছো’বলে এবার লা’শের মিছিল দীর্ঘ হচ্ছে আমেরিকায়। প্রতিদিনই মা’রা যাচ্ছে বহু সংখ্যক মানুষ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আ’ক্রা’ন্তের সংখ্যাও।
লাশের মিছিল দীর্ঘ হচ্ছে আমেরিকায়
লাশের মিছিল দীর্ঘ হচ্ছে আমেরিকায়

এর আগে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই দেশটিতে একদিনে রেকর্ড ৮৩০ জনের মৃ’ত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় সেটি ছাড়িয়ে মা’রা গেছে ১,০৪১ জন, যা দেশটিতে করোনাভাইরাস আ’ক্র’মণের পর একদিনে সবচেয়ে বেশি মৃ’ত্যুর ঘটনা।

একদিনে ১,০৪১ জনের মৃ’ত্যু হওয়ায় দেশটিতে মোট মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫৪ জনে। এই সময়ে দেশটিতে আ’ক্রা’ন্ত হয়েছে ২৫ হাজার ৯৭৬ জন। এ নিয়ে আমেরিকায় মোট আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ১৪ হাজার ৫০৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যে ১ হাজার ৪১ মা’রা গেছে, তার মধ্যে শুধু নিউইয়র্ক শহরেই মৃ’ত্যু হয়েছে ৫০৫ জনের। শহরটিতে বর্তমানে মোট মৃ’তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ২১৯ জনে। গত ২৪ ঘণ্টায় এই শহরে আ’ক্রা’ন্ত হয়েছে ৭ হাজার ৯১৮ জন। এ নিয়ে সেখানে মোট আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩হাজার ৯০১ জনে।

বিশ্বব্যাপী ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আ’ক্রা’ন্ত করেছে ৯ লাখ ৩৪ হাজার। প্রাণ কেড়েছে ৪৬ হাজার ৯০০ জনের। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

কুরআন ছুঁয়ে শপথ নিলেন যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম পুলিশ প্রধান

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের পেটারসন শহরের পুলিশ প্রধান হয়ে কোরআন শরীফ ছুঁয়ে শপথ নিয়েছেন। ইব্রাহিম বেকুরা নামের মুসলমান তুর্কি বংশোদ্ভূত কুরআন ছুঁয়ে শপথ নিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন।

তিনি বাইবেলের পরিবর্তে পবিত্র কুরআন ছুঁয়ে শপথ নেন। শহরের মেয়র জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম তুর্কি বংশোদ্ভূত কোনও ব্যক্তি এই পদে আসীন হলেন।

৬০ বছর বয়সী এই পুলিশ কর্মকর্তা প্রায় ৩০ বছর ধরে যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে চাকরি করছেন। পেটারসন শহরের মসজিদের একজন ইমামও নতুন পুলিশ প্রধানের কুরআন ছুঁয়ে শপথের পদক্ষেপের প্রশংসা করেছেন। শিশুকালে পরিবারের সঙ্গে পেটারসন শহরে বসবাস শুরু করেন ইব্রাহিম বেকুরা।

এর আগেও বিভিন্ন পদে আসীন হওয়ার সময় অনেক মুসলমান কুরআন ছুঁয়ে শপথ নিয়েছেন। গত বছর পবিত্র কুরআনে হাত রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের ১১৬তম কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের সদস্য হিসেবে শপথ নেন রাশিদা তালিব ও ইলহান ওমর। তারা হচ্ছেন মার্কিন প্রতিনিধি পরিষদের প্রথম মুসলিম নারী সদস্য।

আরবের তরুনদের কাছে সবচেয়ে জনপ্রিয় নেতা এরদোগান!

আরব যুবকদের কাছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। বিবিসি আরবি বিভাগ পরিচালিত একটি জরিপে এমন তথ্যই উঠে এসেছে। মঙ্গলবার প্রকাশিত ওই জরিপে আরব বিশ্বের বিভিন্ন দেশের ২৫ হাজার যুবকের মতামত নেয়া হয়, যাদের বিভিন্ন বিষয়ে প্রশ্ন করা হয়েছিল।

প্রাপ্ত ফল অনুসারে প্রেসিডেন্ট ট্রাম্পের অবস্থান সবার নিচে এবং রাশিয়ার প্রেসিডেন্ট লাদিমির পুতিন দ্বিতীয় অবস্থানে। কিন্তু তাদের দুজনের সম্মিলিত গ্রহণযোগ্যতা তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের ধারেকাছেও নেই। প্রেসিডেন্ট এরদোগান র‌্যাংকিংয়ে প্রথম স্থানে রয়েছেন।