আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

শ্রদ্ধেয় রেভা বেনেডিক্ট অমলেন্দু বাড়ৈ এর আজ জন্মদিন পালন

জন শিপন বাড়ৈ গোপালগঞ্জ থেকে :

শ্রদ্ধেয় রেভা.বেনেডিক্ট অমলেন্দু বাড়ৈ,বিশ্ব মুক্তি বাণী সংস্থার পরিচালক ও প্রতিষ্ঠাতা জাতীয় প্রতিনিধি ছিলেন আজ জন্মদিন পালন । বাংলাদেশের এনজিও মধ্যে সিরিয়ালে ০০৫ নম্বর ছিলো এবং এখনো বিদ্যমান আছে। যার জন্ম না হলে, বুরুয়াবাড়ী,আটাশিবাড়ী,নারিকেলবাড়ী, গাবভিটা, শ্রীফলবাড়ী, আমবাড়ী,খাগবাড়ী,বটবাড়ী গ্রামে এতো আলো জ্বলতো না অর্থাৎ এমবিবিএস ডাক্তার, শিক্ষক, উকিল,সাংবাদিক পালক,পুরোহিত ইঞ্জিনিয়ার

জন্মদিন পালন
জন্মদিন পালন

ব্যাংকার,ইমাম,ডিসি,এসপি,চেয়ারম্যান,শিল্লপতি, ইত্যাদি হতো না। তার জন্ম না হলে, গ্রামের ৭০শতাংশ মানুয  হয়তোবা কৃষাণ জমিতেই কাজ করেই চলতে হতো। গোপালগঞ্জ, কোটালীপাড়া, বুরুয়াবাড়ীতে তিনি যদি স্কুল প্রতিষ্ঠান না করতেন তবে বেশির ভাগ পরিবারে কোনদিন শিক্ষার আলো পেত না কারণ প্রায় গ্রামেরর ৮৫ ভাগ মানুষ গরীব ছিলো নূন আনতে পানতা ফুরিয়ে যেতো, এক দিন কৃষান না দিলে কোন কোন পরিবারে খাবার যুটতো না বললেই চলে। আমার বাবা ছিলেন কাঠমিস্ত্রী এতো টাকা দিয়ে দূরে পড়া-লেখা করানোর মতো টাকা আমার বাবার ছিলো না। হয়তো বা যাদের বাবার টাকা -পয়সা ছিলো তাদের লেখা পড়া হতো কিন্তু আমার মতো গরীর ঘরের ছেলে -মেয়েদের পক্ষে শিক্ষিত হওয়া সম্ভব ছিল না। রেভা.বেনেডিক্ট অমলেন্দু বাড়ৈ ছিলেন এক জন সমাজ সংস্কারক তার জন্য আজ বুরুয়াবাড়ী,আমবাড়ী,আটাশিবাড়ী,বটবাড়ী, খাগবাড়ী,মাদার বাড়ী,রাজিনদার পার শ্রীফল বাড়ী,আজ একটি আদর্শ গ্রামে রুপান্তর হচ্ছে আজ জন্মদিন পালন । এবং তার নৈতিক শিক্ষা সমাজের সর্বোপরি সবাই মনে রেখেছেন বলেই গ্রামের জনগন তাকে আজও ভুলিনি এবং ভুলতে পারবে না যতদিন এই পৃথিবীতে তার প্রতিষ্ঠান আছে তত দিন মানুষ তাকে মনে রাখবে শ্রদ্ধা ভরে।তিনিএক জন  প্রভু যীশু খ্রীষ্টের প্রকৃত অনুসারি। তার প্রার্থনায় ছিল ঐশ্বরিক ক্ষমতা।

স্বর্গীয় রেভাঃ বেনেডিক্ট অমলেন্দু বাড়ৈ যার আবদানের কথা মুখে বলে,লিখে, শেষ করা যাবে না। তিনি ছিলেল,একাধারে ধর্ম প্রচারক, সমাজ সেবক,তার অবদান কোটালীপাড়ায় বুরুয়াবাড়ীতে ডগলাস মেমোরিয়াল স্কুল, খুলনায় জলমা বৈটাঘাটা ডগলাস হোম, গোপালগঞ্জ জেলার প্রাণকেন্দ্রে ডগলাস মেমোরিয়াল স্কুল এবং হোম তাকে আজ আমি শ্রদ্ধার সাথে স্মরন করছি।

 খ্রিষ্টীয় সমাজে, বাংলাদেশের প্রায়ই অনেকে তাকে চিনে  থাকবেন উনি হলেন “বুরুয়া বাড়ীর রুপকার”প্রভুতে নিদ্রিত বেনেডিক্ট অমলেন্দু বাড়ৈ।তিনি ছিলেন একাধারে সমাজসেবক এবং প্রভু যীশুর পক্ষে সুসমাচার পরিচর্যাকারী ব্যক্তিত্ব।

শত বছরের ঐতিহ্যবাহী বাড়ৈ বংশের কতোগুলো নক্ষত্রের মধ্যে তিনি ছিলেন একজন উজ্জ্বল সূর্য্য । শ্রদ্ধেয় অমলেন্দু বাবু তিনি তাঁর মহা কর্মের জন্য সংশ্লিষ্ট দপ্তর থেকে জাতীয় প্রতিনিধি খেতাব পেয়েছিলেন তিনি।

আমার জানা মতে তিনি খুবই ধর্মভীরু ও সত্যবাদী ছিলেন।সততার সহিত অমলেন্দু বাবু তিনি সমাজের সর্বোস্তরের মানুষের জন্য কাজ করে গেছেন তাছাড়াও তিনি জাতি-ধর্ম নির্বিশেষে সকলকেই মূল্যায়ন করতেন। তিনি কর্ম জীবনে যথেষ্ট স্পষ্টভাষী ও মৃদুশীল ছিলেন এবং তাঁর অমায়িক ও ধর্মশীল জিবনের জন্য খ্রিষ্টীয় সমাজে বিশিষ্ট জনেরা চিরদিন মনে রাখবে এই মহান ব্যক্তিকে। ৭১ এর স্বাধীনতা পরবর্তী সময়ে সর্বোস্তরের মানুষ অমলেন্দু বাবুকে একজন অগ্রগণ্য সমাজসেবক হিসেবে পেয়েছিলেন। বেনেডিক্ট অমলেন্দু বাবু তিনি জীবনকালে বেশকিছু সামাজিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন যেমন- দুটো উচ্চ বিদ্যালয়, বুরুয়াবাড়ী, কোটালিপাড়া, গোপালগঞ্জ জেলায়, ১৯৭৩ সালে, “ডগলাস মেমোরিয়াল উচ্চবিচারালয় প্রতিষ্ঠা করে গেছেন,তাঁর শিক্ষা, আজও অম্লান হয়ে ঘরে,ঘরে জ্বলছে। গোপালগঞ্জ সদরে, প্রাণকেন্দ্র “ডগলাস হোম ” আজও পর্যন্ত  চলতি অবস্থায় রয়েছে এতিম ছেলে ও মেয়েদের জন্য। দুটো বডিং স্কুল ও একটি ক্লিনিক।

এদেশের অনেক ছাত্রছাত্রী যারা এই বিদ্যালয়গুলোর মাধ্যমে সুশিক্ষিত হয়েছে তার মধ্যে ডগলাস মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়  অন্যতম। স্বাধীনতা উত্তর এই সকল প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ জড়িত ছিলেন তাঁরা   সকলেই দোয়া-প্রার্থনা করবেন যেন সমাজের যতো অবহেলিত মানুষ রয়েছেন তাদের কল্যাণার্থে উক্ত সামাজিক সেবামূলক প্রতিষ্ঠানগুলো যাতে করে সচ্ছল ভাবে আপন গতিতে চলতে পারে।

বর্তমানে তার পুত্র শলোমন অপূর্ব বাড়ৈ প্রতিষ্ঠানকে নেতৃত্ব দিচ্ছেন, তাকেও আপনাদের প্রার্থনা ও দওয়আয় রাখবেন। বিশিষ্ট সমাজসেবক শ্রদ্ধেয় অমলেন্দু বাবু তিনি  মৃত্যুকালে পাঁচজন গুণোগ্রাহী রেখে গেছেন। এক পুত্রসন্তানসহ তিন কণ্যাসন্তান এবং সহধর্মীনি।বাবুর পরিবারের জন্য সবাই প্রার্থনা করবেন যনো বেনেডিক্ট অমলেন্দু বাবুর চারিত্রিক আদর্শে বিশ্বস্তসহকারে খ্রিস্ট যীশুতে ভালো থাকেন এবং সমাজের জন্য উত্তরোত্তর ভালো কাজগুলো করতে পারে।

 স্বর্গীয় রেভাঃ বেনেডিক্ট অমলেন্দু বাড়ৈ যার আবদানের কথা মুখে বলে,লিখে, শেষ করা যাবে না।