আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

স্বতন্ত্রপ্রার্থীকে গুলি করে হত্যারচেষ্টা, মামলার প্রধান আসামি চেয়ারম্যান মানিকসহ গ্রেপ্তার ৫

চুয়াডাঙ্গা-১ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী দিলীপ কুমার আগরওয়ালার নির্বাচনি প্রচারণায় বাধা প্রদান ও হামলার অভিযোগ উঠেছে নৌকা প্রতীকের নেতাকর্মীদের বিরুদ্ধে। এ সময় অপহরণ ও গুলি করে হত্যারচেষ্টার ঘটনা ঘটেছে।

উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৫
উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৫

এ ঘটনায় রোববার (২৪ ডিসেম্বর) সকালে স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমারের প্রতিনিধি আব্দুল মালেক বাদী হয়ে নৌকা প্রতীকের সমর্থক চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামানকে প্রধান আসামি করে মোট ২২ জনের নাম উল্লেখ করে সদর থানায় অপরহণ ও হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ১০০-১২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এরপরই পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি আলী আহম্মেদ হাসানুজ্জামানসহ এজাহারভুক্ত পাঁচজনকে গ্রেপ্তার করেছে।

চুয়াডাঙ্গা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিক (৪০), সদর উপজেলার যুগিরহুদা গ্রামের সোলায়মানের ছেলে হাফিজুর (৩৫), নতুন ভান্ডারদাহ গ্রামের মৃত. খয়ের উদ্দিনের ছেলে আব্দুল্লাহ আল ফারুক (৪৫), ফুলবাড়ি গ্রামের আসাদুলের ছেলে জেহের আলী (২২) ও নতুন ভান্ডারদাহ গ্রামের আলতাব হোসেনের ছেলে সুমন হোসেন (২১)।

অপরদিকে মুস্তাকিন নামে এক নৌকা প্রতীকের সমর্থক আহত হয়েছেন বলে জানা গেছে। তিনি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এদিকে ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে আসেন চুয়াডাঙ্গা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা, পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান (পিপিএম-সেবা), সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা, সহকারী কমিশনার (ভূমি) মো. সাজ্জাদ হোসেন, সদর থানার ওসিসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের একাধিক টিম। সেখানে পুলিশের উপস্থিতিতেই ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে মুহূর্তেই পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে সাতটার দিকে চুয়াডাঙ্গা-১ আসনের স্বতন্ত্রপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ও ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালা ও তার নেতাকর্মীদের নিয়ে নির্বাচনি এলাকা শংকরচন্দ্র ইউনিয়নের বিভিন্ন গ্রামে ভোট প্রার্থনা ও প্রচার প্রচারণা শুরু করেন। এ সময় সদর থানার নতুন ভান্ডারদহ তিন রাস্তার মোড়ে পৌঁছানো মাত্র আসামিরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী বাধা প্রদান করেন। মামলার ৯ নম্বর আসামি নিলুয়ার তার হাতে থাকা রামদা দিয়ে স্বতন্ত্রপ্রার্থী দিলীপ কুমারকে খুন করার উদ্দেশ্যে মাথায় কোপ দিলে কোনক্রমে প্রাণে রক্ষা পেলেও অপহরণের চেষ্টা করে আসামিরা। প্রধান আসামি আলী আহম্মেদ হাসানুজ্জামান দিলীপ কুমারকে হত্যার উদ্দেশ্যে মাথা লক্ষ্য করেয়া গুলি করার চেষ্টা করে কিন্তু ব্যর্থ হয়।

এ সময় প্রার্থীকে অপহরণ করার চেষ্টা করা হলে নেতাকর্মী প্রতিরোধের চেষ্টায় ব্যর্থ হয়। এতে ধস্তাধস্তিতে চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা আওয়ামী লীগ সভাপতি আফরোজা পারভীন, জেলা যুব মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলিজা ও নির্বাচনি কর্মী নাজনীন আক্তার রাকিব, সালমান ও আফিলসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে দিলীপ কুমারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

হামলার সময় নারী সমর্থক ও নারী নেত্রীদের ওপর শ্লীলতাহানির চেষ্টা চালায় বলে জানিয়েছেন যুব মহিলা আওয়ামী লীগ সভাপতি আফরোজা পারভীন।

আহত মুস্তাকিন বলেন, আমি নৌকা প্রতীকের একজন কর্মী। ঈগল প্রতীকের প্রার্থীর বডিগার্ডরা এলোপাথাড়ি লাঠিচার্জ করে। এ সময় আমিসহ বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে। আমি সদর হাসপাতালে এসে চিকিৎসা নিয়েছি।

ঈগল প্রতীকের প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালা অভিযোগ করে বলেন, আধা ঘণ্টা ধরে গাড়ি আটকে আমার নামে নানা ধরনের অশালীন স্লোগান দেওয়া হচ্ছিল। আমি গাড়ি থেকে নামলে তারা মারমুখী আচরণ করে। আমার মাথায় পিস্তল ধরে অপহরণের চেষ্টা চালায়। পরে পুলিশকে খবর দিলে প্রশাসনের কর্মকর্তারা পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

তিনি আরও অভিযোগ করে বলেন, আমার ধারণা ছিল একজন প্রার্থী হিসেবে কিছুটা সম্মান পাব। কিন্তু যে ধরনের আচরণ করা হয়েছে তা কোনোভাবেই কাম্য নয়। শুধু একবার নয়, দফায় দফায় আমার এবং আমার কর্মীদের ওপর হামলা চালানো হয়েছে। আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে। এর নেতৃত্বে ছিলেন কুতুবপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হাসানুজ্জামান মানিক।

চুয়াডাঙ্গা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান বলেন, এ ঘটনায় কুতুবপুর ইউপি চেয়ারম্যানসহ ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ১০০-১২০ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। প্রধান আসামিসহ এজাহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।