আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

হবিগঞ্জ থেকে শুধু সিলেট নয়, ঢাকার বাস বন্ধ

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগে হবিগঞ্জ থেকে দেশের সব রুটে বাস চলাচল বন্ধ আছে। গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে শুধু হবিগঞ্জ–সিলেট রুটে বাস বন্ধ রাখার কথা বললেও আদতে সব রুটেই বাস চলাচল বন্ধ আছে। এতে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

বাসও বন্ধ

আজ সকালে হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সেখান থেকে ঢাকা ও সিলেট রুটের কোনো বাস ছাড়েনি। অন্যদিকে ঢাকার মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকেও কোনো বাস ছেড়ে হবিগঞ্জে আসেনি।

বিএনপির নেতাদের দাবি, গণসমাবেশে লোকসমাগম ঠেকাতেই প্রশাসনের মাধ্যমে বাসমালিকদের ধর্মঘট ডাকতে বাধ্য করেছে সরকার। তবে বাস মালিক সমিতির নেতাদের দাবি, সিলেটে বিএনপির গণসমাবেশের সঙ্গে তাঁদের ধর্মঘটের কোনো সম্পর্ক নেই।

আরও পড়ুন:বাংলাদেশে দুর্ভিক্ষ হওয়ার কোনো আশঙ্কা নেই।

জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজীব আলী বলেন, হবিগঞ্জের লোকাল রুটগুলোতে একের পর এক যানবাহন চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। শ্রমিক ও মালিকদের রুটি-রুজি বন্ধ হওয়ার উপক্রম। নবীগঞ্জের সালামতপুর বাসস্ট্যান্ডে গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে না। অথচ অবৈধ যানবাহন ঠিকই চলাচল করছে। এর প্রতিবাদেই তাঁরা মালিক-শ্রমিকেরা মিলে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন। তিনি আরও বলেন, হবিগঞ্জ-সিলেট রুটে বাস চলাচল বন্ধ থাকার কথা থাকলেও তাঁদের দাবির সঙ্গে হবিগঞ্জ-ঢাকা রুটের বাসমালিকেরা একাত্মতা জানিয়ে যান চলাচল বন্ধ রেখেছেন।

বিএনপি কেন্দ্রীয় সমবায়বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জি কে গউছ সাংবাদিককে বলেন, গণসমাবেশে লোকসমাগম ঠেকাতেই পুলিশ-প্রশাসনকে ব্যবহার করে মালিক সমিতিকে ধর্মঘট ডাকতে বাধ্য করা হয়েছে। প্রশাসন দিয়ে সরকার এ অপচেষ্টা চালাচ্ছে। তবে সরকারের এ প্রতিবন্ধকতা সফল হবে না। মানুষ নানাভাবে সিলেটে সমাবেশে যোগ দেবেন।

সুত্র: প্রথম আলোকে