আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

শিরোনাম:

জীবননগর ডিগ্রি কলেজে এনটিআরসিএ’র সুপারিশ প্রাপ্ত শিক্ষক শরিফুলকে যোগদানে বাধা

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
চুয়াডাঙ্গার জীবননগর ডিগ্রি কলেজে এনটিআরসিএ’র সুপারিশপ্রাপ্ত শিক্ষককে যোগদানে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শিক্ষককে যোগদানে বাধা
শিক্ষককে যোগদানে বাধা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করলে কুষ্টিয়ার মিরপুর উপজেলার মিরপুর মাহমুদা চৌধুরী কলেজের শরীরচর্চা শিক্ষক শরিফুল ইসলাম বিধি মোতাবেক আবেদন করেন। ২০২১ সালের ১৫ জুলাই এনটিআরসিএ ফলাফল প্রকাশ করলে তিনি চুয়াডাঙ্গার জীবননগর ডিগ্রি কলেজে প্রাথমিকভাবে সিলেকশন পান। ২০২২ সালের ২১ জানুয়ারি তিনি ওই কলেজে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হন। সুপারিশ প্রাপ্ত হয়ে শরিফুল ইসলাম ২৪ জানুয়ারি প্রয়োজনীয় কাগজপত্রসহ উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ বরাবর আবেদন করেন। প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করে তার আবেদন পত্র গ্রহন করা হয় এবং বলা হয় যে, কমিটির রেজুলেশন করে নিয়োগ পত্র গ্রহণের জন্য তাকে ফোন করা হবে। কিন্তু কর্তৃপক্ষ কালক্ষেপন করে ৪ ফেব্রয়ারি রেজুলেশন করে ১০ ফেব্রয়ারি নিয়োগ পত্র প্রদান করা হয়।

উল্লেখ্য, ৮ ফেব্রয়ারির মধ্যে বেতন প্রাপ্তির জন্য তৃতীয় গণবিজ্ঞপ্তিতে অধিকাংশ শিক্ষক ১ থেকে ৩ তারিখের মধ্যে যোগদান করেছেন। কিন্তুজীবননগর ডিগ্রি কলেজ থেকে ১০ তারিখ নিয়োগপত্র প্রদান করা হয়। ১১ তারিখ শুক্রবার ১২ ফেব্রয়ারি দু’জন শিক্ষক যোগদান করেন। শিক্ষক শরিফুল ইসলাম গত ১৪ ফেব্রয়ারি প্রয়োজনীয় কাগজপত্রসহ যোগদান করতে গেলে জীবননগর ডিগ্রি কলেজে এর কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে এবং আগের দেওয়া নিয়োগপত্র বাতিল হয়েছে বলে নিয়োগপত্র ফেরত দিতে বলে। শিক্ষক শরিফুল ১৬ প্রয়োজনীয় কাগজপত্রসহ আবারো যোগদান করতে গেলে অধ্যক্ষ আলী আখতার তাকে অফিস সহকারী নজরুল ইসলামকে কাগজপত্র দেখাতে বলেন। নজরুল তার শরিফুলের অভিজ্ঞতার সনদ, এমপিও কপি দেখার পরও বলেন, ভাই আপনার যোগদান হবেনা, আমি এ বিষয়ে প্রিন্সিপালকে কিছু বলতে পারবনা, আপনার জন্য আমি বকাঝকা খেতে পারবনা।” উল্লেখ্য, অধ্যক্ষ আখতার উক্ত প্রতিষ্ঠানের সকল কর্মচারীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও গালিগালাজ করেন বলে অভিযোগ রয়েছে। তিনি শিক্ষকদের সঙ্গেও অসৌজন্যমূলক আচরণ করেন। জানা গেছে নীতিমালার দোহায় দিয়ে তিনি উক্ত শিক্ষকের নিকট থেকে বিধি বহির্ভূত কাগজপত্র চেয়েছেন।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে শিগগিরই : শিক্ষামন্ত্রী

তবে, নীতিমালা সম্পর্কে তিনি এতটাই অজ্ঞ যে, ২০১৫ সালের শেষ দিকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগ স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয় পরিপত্র জারি করলেও ২০১৬ সালে তিনি শিক্ষক নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এ বিষয়ে অধ্যক্ষ আলী আখতারের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।