আপডেট নিউজ:

দি ডেইলী বার্তা পরিবারের পক্ষ থেকে নতুন বছরের শুভেচ্ছা।

‌পুলিশের গাড়ির লাইসেন্স নেই, নিরাপদ সড়ক কীভাবে হবে?

দারাজের পুরষ্কার, এমন অজানা লিংকে কেউ ভুলেও ক্লিক বা প্রেবেশ কিংবা শেয়ার করবেন।

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় আর্জেন্টিনার

সর্বোচ্চ পেশাদারী উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন : সেনা সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী

বিএনপি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্ধ বিরোধিতা করছে: ওবায়দুল কাদের

চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রিফাত হত্যা মামলা: মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয় ও হাসান এর মৃত্যুদণ্ড। বাকি ৪ আসামি খালাস।

ধর্ষণ মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গ্রেপ্তার

ঝিনাইদহ ডাকবাংলা বাজারে ৮ ব্যবসায়ীকে জরিমানা

সাইফুল ইসলাম ঝিনাইদহ প্রতিনিধিঃ

সম্প্রতি সময়ে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে শর্ত সাপেক্ষে দোকান-পাট খুলে দেয়ার ঘোষণার পর থেকেই ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা-বাজার ও সড়কে ছেলেদের তুলনায় মেয়েদের উপছে পড়া ভীড়।
ঝিনাইদহ ডাকবাংলা বাজারে ৮ ব্যবসায়ীকে জরিমানা
ঝিনাইদহ ডাকবাংলা বাজারে ৮ ব্যবসায়ীকে জরিমানা

বাজারে মুদি বা অন্য দোকানগুলোতে ভীড় না থাকলেও বিভিন্ন কসমেটিকস, গার্মেন্টস ও জুতার দোকান গুলোতে ছেলেদের তুলনায় মেয়েদের প্রচণ্ড ভীড় লক্ষ করা। এবং সামাজিক দূরত্ব বা স্বাস্থ্য বিধির কোনো বালাই না দেখা।

এমন খবর বিভিন্ন পত্র-পত্রিকা, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর ও বাজারে সাধারণ মানুষ প্রয়োজনে-অপ্রয়োজনে ভিড় করছে জানতে পেরে সোমবার সকালে-দুপুরে।

ঝিনাইদহ উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ,নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মোঃ আব্দুল আল-মামুন ও খায়রুল ইসলাম ছুটে আসেন ডাকবাংলার এ বাজারে। সকালে, দুপুরে মুদি, গার্মেন্টসসহ অন্যন্য মোট ৮ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করেন।

সে সময় উপস্থিত ছিলেন, ডাকবাংলা বাজার দোকান মালিক সমিতির সভাপতি আঃ রহমান কামাল, সাধারণ সম্পাদক রাজিব শেখ, ডাকবাংলা পুলিশ ক্যাম্পের এ এস আই রামপ্রসাদ প্রমূখ।

এবিষয়ে ঝিনাইদহ উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ প্রতিবেদককে বলেন,সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে ব্যবসায়ীরা ব্যবসা করবে, এবং অযথা বাজারে ভীড় জমালে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে ডাকবাংলা বাজার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজিব শেখ প্রতিবেদককে জানান,আমরা স্বাস্থ্য বিধি মেনে ক্রেতাদের দাঁড়াতে বা বসতে বললেও তারা সেদিকে কোনো খেয়ালই করছেন না।

সামনে ঈদ যার কারণে এখন একটু ভীড় বেশি। কিন্তু প্রশাসনের এই মহতী উদ্যোগেকে আমি ব্যক্তিগত ভাবে সাধুবাদ জানায়।

উল্লেখ্য, ডাকবাংলা বাজার দোকান মালিক সমিতির পক্ষ থেকে সচেতনতার জন্য নির্দেশিকা সম্বলিত ব্যাপক প্রচারের জন্য মাইকিং করে যাচ্ছেন, সোনা (পাগলা) মিয়া এবং শফিকুল ইসলাম (গোপাল)।